হে আল্লাহ ওমানকে রক্ষা করুন , দেখুন কি ভয়ানক পরিস্থিতি (ভিডিও)

ভিডিওটি একদম নিচে,ওমানের দক্ষিণাঞ্চলীয় সালালাহ’য় শুক্রবার সাইক্লোন মেকুনুর আঘাতে কমপক্ষে ছয়জন নিহত হয়েছেন। এর আগে সাইক্লোনটির প্রভাবে ইয়েমেনের সোকোট্রা দ্বীপের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। খবর দ্য ন্যাশনালের।ইয়েমেনের কর্মকর্তারা জানিয়েছেন, সোকোট্রা দ্বীপে ইয়েমেনি, ভারতীয় ও সুদানিজসহ অন্তত ৪০ জন লোক নিখোঁজ রয়েছে। সাইক্লোনের প্রভাবে তাৎক্ষণিক বন্যায় হাজার হাজার গবাদি পশু ভেসে গেছে। একইসঙ্গে দ্বীপে বিদ্যুৎ ও যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে।আবহাওয়াবিদরা সতর্ক করে দিয়ে বলেছেন যে, মেকুনু আরও শক্তিশালী হচ্ছে। এটি যখন আরব উপদ্বীপের মূল ভূখণ্ডে আঘাত করবে এর প্রভাব হবে ‘ব্যাপক’।আজ শনিবার সালালাহ’য় সাইক্লোনটি আঘাত হানবে বলে কথা রয়েছে। সালালাহ ওমানের তৃতীয় বৃহত্তম শহর এবং এখানে প্রায় দুই লাখ লোকের বাস।তবে শুক্রবার সকাল থেকেই সালালাহ’র অবস্থার অবনতি হতে থাকে।সকাল থেকে ঝড়ো বাতাস এবং বৃষ্টিপাত বাড়তে থাকে।রয়্যাল ওমান পুলিশ টুইটারে জানিয়েছে, সাইক্লোনের প্রভাবে একটি দেয়াল ধসে পড়লে ১২ বছরের এক মেয়ের মৃত্যু হয়েছে।

এদিকে সাইক্লোন মেকুনুর ক্ষয়ক্ষতির আশঙ্কায় সমুদ্রসৈকত ছেড়ে চলে গেছেন বহু পর্যটক। অন্যদিকে সালালাহ আন্তর্জাতিক বিমানবন্দর বন্ধ করে দেয়া হয়েছে।
সাইক্লোন মেকুনু সরাসরি সংযুক্ত আরব আমিরাতে আঘাত হানবে না। তবে সাইক্লোনটির প্রভাবে ঝড়ো বাতাসসহ বৃষ্টিপাত হতে পারে। ভিডিওটি দেখতে নিচে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *