হে আল্লাহ, আমাদের মাফ করে দাও দেখুন কি ভয়ানক দুর্যোগ দেয়ে আসছে(ভিডিও)

বি: দ্র : ই্উটিউব থেকে প্রকাশিত সকল ভিডিওর দায় সম্পুর্ন ই্উটিউব চ্যানেল এর । এর সাথে আমরা কোন ভাবে সংশ্লিষ্ট নয় এবং আমাদের পেইজ কোন প্রকার দায় নিবেনা। ভিডিওটির উপর কারও আপত্তি থাকলে তা অপসারন করা হবে। প্রতিদিন ঘটে যাওয়া নানা রকম ঘটনা আপনাদের মাঝে তুলে ধরা এবং সামাজিক সচেতনতা আমাদের লক্ষ্য এবং উদ্দেশ্য । ভিডিওটি দেখতে একদম নিচে চলে যান , তার যে রমজান মাস নিয়ে কিছু কথা

পবিত্র রমজান মাস হলো মাযাদার দিক দিয়ে সারা বৎসরের মধ্যে উত্তম মাস। এটা মহাগ্রন্থ আল কোরআন নাযীলের মাস । এটা তাকওয়া বা খোদা ভীতি অজন করার মাস ।এটা ই’তেকাফ, ইফতারী, সাহরী ও তাহাজ্জুদ নামাজের মাধ্যমে আল্লাহর নৈকট্য লাভ করার মাস ।এটা লাইলাতুল কদর বা ভাগ্য রজনীর মাস ।

এটা মাগফিরাত, নাজাত, এবং জাহান্নামের প্রজ্জলিত অগ্নি থেকে বাচার মাস। এটা নিজেদেরকে পরিশুদ্ধ করার মাস । এটা যাকাত, ফিৎরা, ছদাকাহ ও অন্যান্য দান খয়রাত করে গরীব, মিসকীন ও এতীম মানুষের মুখে হাসি ফুটানোর মাধ্যমে নিজেদের মন ও মাল প />বিত্র করার মাস এটা পরিবার পরিজনদের মধ্যে, আত্মীয় স্বজনদের মধ্যে, পাড়া প্রতিবেশীর মধ্যে এবং সমগ্র মুসলীম কমিউনিটির মধ্যে ওখুওয়্যাত ও ভাতৃ্ত্ববোধ সৃষ্টি করার মাস । আর এটা মা বাবার খেদমত করে জান্নাত অজন করার মাস । যে মাসটির এত মাযাদা সে মাসটি সম্বন্ধে আমরা কতটুকুইবা জানি । অথচ আমাদের জানা উচিৎ । না জানলে কি করে আমরা এই মাসটি থেকে ফজীলত নিতে পারব। রোজা, আল কোরআন এবং লাইলাতুল কদর হলো এই মাসের মূল, প্রধাণতম বিষয় । এই গুরুত্বপুণ বিষয় গুলো সম্মন্ধে যদি আমরা ধারনা লাভ করে, অনুসরন করে এবং কাজে পরিণত বা আমল করে দেখাতে পারি তা হলে ইনশা-আল্লাহ বাকি ফজীলত গুলোও আমরা অজন করতে পারব ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *