সাকিবের যে শাস্তি হল … তবে খুশির খবর হল…

সাকিবের যে শাস্তি – বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচের শেষ ওভারে যে উত্তাপ ছড়িয়েছিল তা হয়তো তখনি মিটমাট হয়ে গিয়েছিল। কিন্তু এর রেশ রয়ে গেছে এখনো। আর এই ঘটনার পর ক্ষতি যা হওয়ার তার বেশির ভাগই বাংলাদেশের কাঁধে পড়তে পারত। নিষিদ্ধ হতে পারতেন দেশের সেরা খেলোয়াড় সাকিব আল হাসান। তবে শুধু জরিমানা গুণে এই যাত্রায় রক্ষা পেয়েছেন এই অলরাউন্ডার। ম্যাচ রেফারি ক্রিস ব্রড সাকিবকে ২৫ শতাংশ ম্যাচ ফি জরিমানা আর একটি ডিমেরিট পয়েন্ট দিয়েছেন। ডিমেরিট পয়েন্ট পেয়েছেন একাদশের বাইরে থাকা নুরুল হাসানও।

শেষ ওভারে আম্পায়ারদের বিতর্কিত সিদ্ধান্তের প্রতিবাদে দুই ব্যাটসম্যানকে ফিরে আসার ইঙ্গিত দিয়েছিলেন সাকিব। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে প্রশ্নটা শেষ হতে না দিয়েই সাকিবের উত্তর, ‘ওটা তো ফিরে যাওয়ার ইঙ্গিতও হতে পারে! দুইটাই বোঝায়।’ ম্যাচের শেষ ওভারের উত্তাপ, কথার লড়াইয়ে মাঠ ছেড়ে চলে আসার পরিস্থিতি তৈরি হলেও অপেশাদার আচরণের জন্য নিষিদ্ধ হতে পারতেন সাকিব।

উত্তেজনার মুহূর্তে সোহানের সঙ্গে কথার লড়াই হয়েছিল শ্রীলঙ্কান খেলোয়াড়দের। টিম ম্যানেজমেন্টের এক সদস্য জানালেন, ম্যাচ রেফারি বুঝতে পেড়েছেন ঘটনার উৎপত্তি আসলে আম্পায়ারের ভুলে! যেহেতু আম্পায়ারদের ভুলের কারণেই এত কিছু, তাই সাকিব-নুরুলকে বেশি জরিমানা গুনতে হয়নি।

জরিমানা গুনে নিষেধাজ্ঞা থেকে বাঁচলেন সাকিব ….

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *